আমার ভেতরে লাশ
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৮-০৪-২০২৪

একপাল ভয়াবহ দুঃস্বপ্নের কাছে আমি এক উদভ্রান্ত ফেরারী...

কাটা হাত ঝুলছে জানলায়, ব্যালকনিতে লাশের উত্‍কট গন্ধ-
নদীহীন ঢেউ উঠছে রক্তের...

তাড়া করছে অহর্নিশ নিরীহ লাশের অগ্নিমিছিল-
যে আমি হাজার দানবের
পরোয়া করিনি কোনোদিন-
সেই আমি আজ
কতক লাশের কাছে বন্দী !

আমার দেহ চাপা পড়ে আছে লাশের স্তুপে,
রক্তাক্ত আমি বুঝি
এক জ্যান্ত লাশ !
পঁচা বাসি রক্তের প্রলেপ
ধুতে গিয়ে শুনি
জলের আর্তনাদ,
করুণ বিলাপ ।
ফের তাড়া খেয়ে দৌড়াই আধাগোসলে...
ছুটছি
ছুটছি
ছুটছি
পেছনে তাড়া করছে
মীরসরাই
আমিনবাজার
কালো বিড়াল
তালাচাবি
জালনোট
অর্থপাচার
সরকার
বিরোধীদল
জাত গুণ্ডা টেন্ডার...

এরা স্বদেশকে বানিয়েছে
আগুনপোড়া
ডুবে যাওয়া
খুবলে খাওয়া
বেওয়ারিশ লাশ...

লাশের গন্ধে, স্পর্শে
ঘরবসতি;
আমিও আজ
এক নিঃসঙ্গ লাশ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sjannat
২০-১১-২০১৩ ১৩:০৬ মিঃ

সুন্দর কবিতা